এবারের ঈদে দেশের ১০০ প্রেক্ষাগৃহে প্রদর্শিত হবে শাকিব খান ও শবনম বুবলী অভিনীত ‘লিডার: আমিই বাংলাদেশ’ ছবিটি। তপু খান পরিচালিত ছবিটি এরই মধ্যে আলোচনায় এসেছে। হল বুকিংয়েও সবচেয়ে বেশি এগিয়ে আছে ছবিটি।

এবারের ঈদে মোট ৮টি ছবি মুক্তি পাচ্ছে। এরমধ্যে ‘লিডার’ দখল করেছে ১০০ হল। এছাড়া আদর-বুবলীর আলোচিত ‘লোকাল’ সিনেমাটি দখল পেয়েছে ১০টি হল।

অপরদিকে অপু বিশ্বাস ও জয় চৌধুরী অভিনীত সিনেমা ‘প্রেম প্রীতির বন্ধন’ বন্ধন মুক্তি পাচ্ছে মাত্র ৯টি প্রেক্ষাগৃহে। সংবাদমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছে সিনেমাটির জয় ও নির্মাতা সোলায়মান আলী লেবু।

এ বিষয়ে শাকিব খান বলেন, লিডার: আমিই বাংলাদেশ ছবিটি পরিবারের সবাইকে নিয়ে দেখার মতো। আমি বিশ্বাস করি, প্রেক্ষাগৃহেও ছবিটি সবাই দারুণভাবে উপভোগ করবেন। তাই তো আমি মা-বাবা, বোন, আত্মীয়, পরিজন ও বন্ধুবান্ধবকে নিয়ে সিনেমাটি দেখতে প্রেক্ষাগৃহে যাব। বর্তমান প্রেক্ষাপটে পারিবারিক ও সামাজিক মূল্যবোধ সৃষ্টি করবে আমাদের লিডার।

তবে সবকিছু বিবেচনায় এবারের ঈদে সিনেমা হলের রাজত্বটা শবনম বুবলীর হাতেই। কারণ, এবার এই নায়িকা সর্বাধিক ১১০টি প্রেক্ষাগৃহে থাকছেন ‘লিডার’ ও ‘লোকাল’ ছবি নিয়ে। সে হিসেবে প্রেক্ষাগৃহের দৌড়ে বুবলীর কাছে হেরে বসে আছেন শাকিব খানও!